পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশীদ এবং প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  নতুন ভাইস চ্যান্সেলর হিসেবে অত্র বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ত্ব বিভাগের প্রফেসর বিশিষ্ট শিক্ষাবিদ ড. মোঃ হারুন-অর-রশীদ এবং প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে অত্র বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর মোহাম্মদ আলী নিয়োগ পেয়েছেন। গত ০৫ জানুয়ারি রোজ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় এ প্রজ্ঞাপন জারি করেন।

 

মহামান্য রাষ্ট্রপতি ও অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর মোঃ আব্দুল হামিদ তাদের চার বছর মেয়াদের জন্য এ নিয়োগ প্রদান করেন। এদিকে প্রজ্ঞাপন জারির পর বৃহস্পতিবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখায় ভাইস চ্যান্সেলর এবং প্রো-ভাইস চ্যান্সেলর মহোদয় যোগদান করার পর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্থাবক অর্পণ করেন।অদ্য ৬ জানুয়ারি রোজ শুক্রবার বিকাল ৪ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করলে বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র,শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারী তাদের ফুল দিয়ে বরণ করে নেয়। প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশীদ রাশিয়া থেকে ১৯৮২ সালে পিএইচডি ডিগ্রী অর্জন শেষে তৎকালীন পটুয়াখালী কৃষি কলেজে চাকুরী নিয়ে শিক্ষকতা পেশা শুরু করেন। বর্তমানে তিনি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ত্ব বিভাগে প্রফেসর হিসেবে কর্মরত। চাকুরী জীবনে তিনি পটুয়াখালী কৃষি কলেজের অধ্যক্ষ,পবিপ্রবির কৃষি অনুষদের ডিন, পিজিএসের ডিন, ডিন কাউন্সিলের কনভেনর, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস্ বিভাগের পরিচালক, রিজেন্ট বোর্ডের সম্মানিত সদস্য, বঙ্গবন্ধু পরিষদের সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তছাড়া তিনি গত ২০০৮ সালে ৮ মাস মেয়াদে অত্যন্ত দক্ষতা ও সফলতার সঙ্গে পবিপ্রবির ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব পালন করেন।